ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

খাঁদের কিনারায় থাকে ঘুরে দাঁড়ানোর জন্য তরুণদের পিলার হিসেবে ব্যবহার করতে চান জাভি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব থেকে বাদ পড়ে দীর্ঘ ১৭ বছর পর ইউরোপা লিগে নেমে গেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। একই দশা ঘরোয়া স্প্যানিশ লা লিগায়ও। একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে পয়েন্ট টেবিলের আট নম্বরে অবস্থান করছে তারা।


সবশেষ রোববার রাতে লিগ ম্যাচে ওসাসুনার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কাতালান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে দুই তরুণ ডেভিড গার্সিয়া ও এজেকুয়েল আভিয়ার গোলে জয়ের পথেই ছিল তারা। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করে পয়েন্ট খোয়ায় বার্সেলোনা।


ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই ড্র করায় হতাশা ফুটে ওঠে দলের কোচ জাভি হার্নান্দেজের কণ্ঠে। তবে জিততে না পারলেও, আশা জাগানিয়া ছিল তরুণ খেলোয়াড়দের পারফরম্যান্স। গার্সিয়া, আভিয়া ছাড়াও পেদ্রি, গাভিরাও দারুণ খেলছেন চলতি মৌসুমে।


কোচ জাভি অবশ্য এটিকে একইসঙ্গে ইতিবাচক ও নেতিবাচক হিসেবে দেখছেন। তার মতে, তরুণদের খেলা অবশ্যই আশা জাগানিয়া। কিন্তু খাঁদের কিনারায় থাকা দলের ঘুরে দাঁড়ানোর জন্য তরুণদের পিলার হিসেবে ব্যবহার করতে চান বার্সা কোচ।


তিনি বলেছেন, ‘নতুন ও তরুণ ছেলেদের খেলা অবশ্যই ইতিবাচক বিষয়। তবে একইসঙ্গে নেতিবাচকও বটে। এই মুহূর্তে বার্সা দলে যারা পার্থক্য গড়ে দিচ্ছে তাদের বয়স ১৭-১৮-১৯, এটি ক্লাবের ভবিষ্যতের জন্য ভালো। তবে তারা এতোটাই তরুণ যে সবসময় এক সমান পারফর্ম করতে পারবে না।’


জাভি আরও যোগ করেন, ‘এজেকুয়েলের খেলা দুর্দান্ত ছিল। এছাড়া গাভি এবং নিকোও দারুণ ছিল। তবে তারা ক্লাবের পিলার হতে পারে না। এটিও আমাদের একটি সমস্যা। সবাইকে এক করে কাজ করতে হবে আমাদের।’

ads

Our Facebook Page